• সকাল ৮:৩৩ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র
সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার

সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আধিপত্য বিস্তার ও বালূ ভরাটকে কেন্দ্র করে সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামে পক্ষ ও প্রতিপক্ষের হামলায় গত ১২ বছরে ৪টি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। তারা সবাই প্রতিপক্ষের হাতে খুন হয়েছেন বলে অভিযোগ করেছেন নিহত স্বজনদের পরিবার। এছাড়া  সংঘর্ষে অন্যত্র ৫০ জন আহত হয়ে এখনও ১০ জন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এছাড়া পক্ষ ও প্রতিপক্ষের হামলায় বাড়িঘর ভাংচুরসহ ঘর ছাড়া হয়েছেন অন্তত ৫০টি পরিবার। ৪টি খুনের দুটি হত্যাকান্ডের বিচার সর্ম্পুন হলেও ১টি চলমান অপরটি গতকাল শুক্রবার দুপুরে সংঘঠিত হয়েছে।

সুত্র জানায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে পিরোজপুর যুবলীগের সভাপতি জাকির হোসেনের লোকদের হাতে ২০১২ সালের ৭জুন প্রথম খুন হোন যুবলীগ নেতা রিপন। নিহত রিপন কান্দারগাঁও গ্রামের মুক্তিযোদ্ধা মুজাফ্ফর আলীর ছেলে। রিপন হত্যাকান্ডের ঘটনায় রিপনের বাদি বাদি হয়ে জাকিরকে প্রধান আসামী করে ১৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন স্বাক্ষী প্রমানের ভিত্তিতে রিপন হত্যাকান্ডের সাথে জড়িত ২ জনের যাবজ্জীবন কারাদন্ড ও দুই জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

এরপর ২০১৪ সালে পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামে সোনারগাঁ রির্সোট আবাসন প্রকল্পে গলা কেটে হত্যা করা হয় রিপন হত্যার অন্যতম আসামী সাধন (২২) কে। সাধন কান্দারগাঁও গ্রামের ফজলুল হকের ছেলে। এ ঘটনায় সাধনের মা জয়েতুন্নেছা  বাদি হয়ে জাকিরের প্রতিপক্ষ বজলূল হক ও ফজলুল হককে আসামী করে একটি হত্যা মামলা করেন। সাধন যুবলীগ নেতা রিপর হত্যাকান্ডের অন্যতম এজাহানভুক্ত আসামী ছিলেন।

২০১৮ সালে সোনারগাঁও রির্সোট আবাসন প্রকল্পে বালু ভরাটকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির হোসেনের ভাগিনা মোহাম্মদ আলীকে। নিহত মোহাম্মদ আলী উপজেলার সাহাপুর গ্রামের এলাকার মৃত আরজান আলীর ছেলে। তিনি মায়ের সাথে মামা জাকির হোসেনের সাথে বসবাস করতেন। তার মামা পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি হওয়ার সুবাদে তিনি যুবলীগের রাজনীতি করতেন। তবে তার কোন পদ ছিল না। নিহত মোহাম্মদ আলী রিপন হত্যার অন্যতম আসামী ছিলেন। মোহাম্মদ আলী হত্যার ঘটনায় তার মা শিউলী বেগম বাদি হয়ে পিরোজপুর ইউপি সদস্য মোশারফ হোসেনকে প্রধান আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

সর্বশেষ, গতকাল শুক্রবার জুম্মার নামাযের পর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জাকির হোসেন ও জসিম বাহিনী সাথে দফায় দফায় সংর্ঘষে জাকির হোসেনের পক্ষের পারভেজ (৩০) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করে জসিম উদ্দিনের লোকজন। এ সময় উভয় পক্ষের সংর্ঘষে আরো ৮জন আহত হয়। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎকরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution